যুবলীগ নেতা হত্যা মামলার আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

ডেস্ক রিপোর্ট ◑ কুমিল্লার চান্দিনায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ যুবলীগ নেতা হত্যা মামলার আসামি নিহত হয়েছেন। এ সময় পুলিশের দুই সদস্য আহত হন।

শুক্রবার (১৩ মার্চ) ভোরে উপজেলার ছয়ঘরিয়া সাকিন এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সড়কের পাশে বন্দুকযুদ্ধের ঘটনাটি ঘটে।

নিহত ব্যক্তি হলেন- খোকন বরগুনা সদর উপজেলার ফুলতলা গ্রামের মৃত আবুল হোসেনের ছেলে। তিনি কুমিল্লার চাঞ্চল্যকর মুরাদনগর উপজেলা যুবলীগ নেতা খায়রুল আলম সাধন হত্যা মামলার এজাহারভুক্ত আসামি।

পুলিশ জানায়, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে একদল ডাকাত ডাকাতির প্রস্তুতি নিচ্ছিলো। তাদের মধ্যে কুমিল্লার চাঞ্চল্যকর মুরাদনগর উপজেলা যুবলীগ নেতা খায়রুল আলম সাধন হত্যা মামলার পলাতক আসামি রয়েছে। খবর পেয়ে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) ও চান্দিনা থানা পুলিশ যৌথ অভিযানে নামে। পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাত সদস্যরা পুলিশকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি করতে থাকে।

আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছোড়ে। এসময় পুলিশ ও ডাকাত দলের মধ্যে প্রায় ২৫ রাউন্ড গুলি বিনিময় হয়। এতে পুলিশের দুই সদস্য আহত হয় এবং ডাকাত দলের এক সদস্য গুলিবিদ্ধ হয়।

একপর্যায়ে ডাকাতরা পিছু হটে। পরে আহতদের কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক ডাকাত খায়রুল আলম সাধনকে মৃত ঘোষণা করে। আহত পুলিশ সদস্যদের প্রাথমিক চিকিৎসা প্রদান করেন।

জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক ইখতিয়ার উদ্দিন বলেন, ঘটনাস্থল থেকে একটি দেশীয় তৈরি পাইপগান, দুই রাউন্ড তাজা কার্তুজ, পাঁচ রাউন্ড গুলির খোসা, দুইটি রামদা, একটি ছুরি, একটা চাপাতি ও একটি লোহার পাইপ উদ্ধার করা হয়। পলাতক ডাকাতদের বিরুদ্ধে পৃথক পৃথক মামলা প্রক্রিয়াধীন।